সাধারন জিজ্ঞাসা :: GENERAL QUESTION

  • প্রবাসী জবস কি ?

    প্রবাসী জবস একটি মোবাইল ও কম্পিউটার ভিত্তিক বিশেষ সেবা মূলক আত্যাধুনিক অনলাইন প্ল্যাটফর্ম যার মাধ্যমে প্রবাসী চাকরি প্রার্থী সরাসরি নিজের হাতেই ঘরে বসে বিদেশী চাকরীর সন্ধান, আবেদন ও প্রয়োজনীয় লেনদেন করতে পারবেন।

  • কেন আমি প্রবাসী জবস ব্যবহার করবো ?

    কারন এই ওয়েব সাইটের মাধ্যমে প্রবাসী চাকরী প্রার্থীরা পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরীর খবর জানতে এবং সরাসরি নিজেই আবেদন ও নিরাপদ লেনদেন করতে পারেন। মেডিকেল, ভিসা, ফ্লাইট ডেট বা অন্যান্য প্রয়োজনীয় তথ্য নিজের মোবাইলে আপডেট জানা যায়। বারে বারে এজেন্টকে ফোন দেয়া বা পিছনে ঘুরাঘুরির প্রয়োজন নেই।

  • প্রবাসী জবস সার্ভিসটি মূলত কাদের জন্য ?

    ২০ থেকে ৪০ বছর বয়সী যে কোন সুস্থ্য ব্যক্তি সল্প বা উচ্ছ শিক্ষিত (গ্রাজুয়েট বা আন্ডার গ্রাজুয়েট) যাই হোক কারিগরি শিক্ষা এবং অভিজ্ঞতা সম্পন্ন এবং বিদেশে চাকরী করার মতো আত্ব বিশ্বাসী যে কেউ আবেদন করতে পারেন।

  • বিজ্ঞাপনে কোম্পানীর নাম দেয়া নেই কেন ?

    কোম্পানীর নাম ভিসা হওয়ার আগে প্রকাশ করলে ওয়ার্ক পারমিট জাল হওয়ার জোর সম্ভবনা থাকে। যাতে করে এজেন্সি এবং প্রার্থী উভয়েরেই ক্ষতির সম্ভবনা থাকে।

  • কিভাবে ব্যবহার শুরু করা যায় ?

    খবুই সহজ, আপনি আপনার পেশা এবং পছন্দ ‍অনুযায়ী দেশ ও নিয়োগ বিজ্ঞপ্তি দেখে বিস্তারিত দেখুন, পছ্ন্দ হলে পাশের আবেদন করুন বাটনে ক্লিক করুন অতঃপর আপনার বিস্তারিত তথ্য ও বায়োডাটা পোষ্ট করার অপশন আসবে সেখানে নির্দিষ্ট ঘরে সঠিক তথ্য টাইপ করুন। তথ্য প্রদান সম্পন্ন হলে নিশ্চিত করন মেসেজ সহ আপনার মেম্বার প্যানেল ও মোবাইল এ্যাপ-এ লগইন করা জন্য ইউজার আই.ডি ও পাসওয়ার্ড পাবেন। পরবর্তীতে এই আই.ডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে বাকি কাজ বা কোন তথ্য পরিবর্তন এবং আপনার ইন্টারভিউ, ভিসা, মেডিক্যাল, ফ্লাইট ডেট ও অন্যান্য বিষয় ঘরে বসে নিজেই জানতে পারবেন।

  • চাকরী পাওয়া ও বিদেশ যাওয়ার সম্পূর্ন পদ্ধতিটি কি ?

    অতি সংক্ষিপ্ত সারাংশ বলতে, আপনি পছন্দের পোষ্টের জন্য আবেদন করবেন বা আপনার বায়োডাটা অগ্রীম পোষ্ট করে রাখবেন সার্কুলার আসলে সেখান থেকে আপনাকে প্রাথমিক ভাবে বাছাই করা হলে আবার ডেলিগেটের সাথে চুরান্ত ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে সেখানে আপনি বাছাই হলে তবেই যেতে পারবেন এবং প্রয়োজনীয় বাকি কাজ গুলো আমরা করে দিব। আপনি প্রাথমি বাছাই বা ইন্টারভিউতে না টিকলে আমাদের কিছু করার থাকবে না, আপনি কোন প্রকারেই আমাদের মাধ্যমে বিদেশ যেতে পারবেন না। আপনার যোগ্যতা বলেই আপনাকে বিদেশ যেতে হবে টাকার বিনিময়ে আমরা আপনাকে বিদেশ পাঠাবো না।

  • কেন প্রবাসী জবস খুব গুরুত্বপূর্ন ও জরুরী ?

    যেহেতু এই ওয়েব সাইটের মাধ্যমে প্রবাসী চাকরী প্রার্থীরা পৃথিবীর বিভিন্ন দেশে সরাসরি নিজেই আবেদন ও লেনদেন করতে পারেন তাই মধ্যস্থতাকারী প্রতারক বা দালাল চক্রের কোন হয়রানির সুযোগ নেই। মেডিকেল, ভিসা, ফ্লাইট ডেট বা অন্যান্য প্রয়োজনীয় তথ্য ঘরে বসে নিজের মোবাইলে আপডেট জানা যায়।

  • প্রবাসী জবসে কিভাবে নিরাপদে প্রবাসী চাকরীর লেনদেন করা যায় ?

    প্রবাসী জবস মোবাইল এ্যাপসের সাহায্যে কোন মধ্যস্থতাকারী ব্যতিত সরাসরি অনুমোদিত ব্যাংকের মাধ্যমে নিজেই নিরাপদে লেনদেন করা যায়। কোন অবস্থাতেই নির্ধারিত ব্যাংক ছাড়া বা হাতে লেনদেন করবেন না। হাতে লেনদেন করলে বা ব্যাংকের টাকা জমা রশিদ নিজের কাছে না রাখলে বা হারিয়ে ফেললে প্রবাসী জবস কোন অবস্থাতেই সেই টাকার দ্বায়ভার নিবে না।

  • আমার লেনদেন ঠিক হচ্ছে কিনা নিশ্চিত হওয়ার ব্যবস্থা কি?

    অবশ্যই, আপনি আপনার বা প্রবাসী জবসের নিকটস্থ প্রতিনিধির মোবাইল এ্যাপের মাধ্যমে সরাসরি নির্ধারিত ব্যাংকে টাকা প্রদান করলে আপনার মোবাইল এ্যাপে তাৎক্ষনিক ভাবে টাকা প্রদানের নিশ্চিতকরন ম্যাসেজ পাবেন। নির্ধারিত ব্যাংক ছাড়া লেনদেন করবেন না এবং ব্যাংকের টাকা জমা রশিদটি অবশ্যই নিজের কাছে যত্ন সহকারে রাখুন।

  • কেন প্রবাসী জবস নিরাপদ ও ঝামেলা মুক্ত

    প্রবাসী জবস এ্যাপসের সাহায্যে কোন মধ্যস্থতাকারী ব্যতিত বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে ঘরে বসেই সরাসরি নিজেই চাকরী সন্ধান, যোগাযোগ ও অনুমোদিত ব্যাংকের মাধ্যমে নিরাপদে লেনদেন করা যায়।

  • প্রবাসী জবসের সাথে কিভাবে তাৎক্ষনিক যোগাযোগ করা যাবে?

    নির্ভরশীল যোগাযোগের জন্য আমাদের আত্যাধুনিক অনলাইন কাষ্টমার ম্যানেজমেন্ট ও চ্যাট প্ল্যাটফর্ম রয়েছে। যে কোন সমস্যার সমাধান বা তাৎক্ষনিক যোগাযোগের জন্য অনলাইন সাপোর্ট টিকিটের মাধ্যমে অফিসিয়াল সময়ের ভিতরে যোগাযোগ করার ব্যবস্থা রয়েছে।

  • যোগাযোগের জন্য সাপোর্ট টিকেট বা চ্যাটিং কি যথেষ্ট?

    হ্যাঁ, প্রতিটি সাপোর্ট টিকেট আলাদা ভাবে আন্তরিকতার সাথে সমাধান করা হবে এবং সময় ও তারিখ সহ সয়ংক্রিয় ভাবে রেকর্ড হয়ে থাকবে । ফোন বা ইমেইলের মাধ্যমে যোগাযোগ করলে সঠিক ভাবে সম্পূর্ন বিষয়টি রেকর্ড রাখা সম্ভব হয় না।

  • প্রবাসী জবসের কি সরকারী অনুমোদন আছে?

    অবশ্যই, প্রবাসী জবস মূলত MSB CyberTech এর একটি বিশেষ সেবা মূলক সার্ভিস। ২০১০ সাল থেকে MSB CyberTech সম্পূর্নরুপে বাংলাদেশ সরকারের নিয়ম ও নীতিমালার অ্রধীন যার লাইসেন্স নংঃ DCC/South-02002108, বাংলাদেশের আইটি সেক্টরকে আধুনিক করার জন্য সরকারের সাথে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে আসছে।

  • প্রবাসী জবসের কি সরকারী রিক্রটিং লাইসেন্স আছে ?

    প্রকৃতপক্ষে প্রবাসী জবস ওভারসীজ রিক্রটিং এজেন্সি হতে সম্পূর্ন ভিন্ন। আমরা পৃথিবীব্যাপি বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির খবর এখানে প্রকাশ করি ও চাকরি প্রত্যাশিদের এখানে বায়োডাটা সহ একত্র করি। অতঃপর চাকরি দাতা ও চাকরি প্রার্থীর সরাসরি যোগাযোগ, বাছাই ও ইন্টারভিউয়ের ব্যবস্থা করি। সিলেকশনের পর আমাদের রিক্রটিং লাইসেন্সধারী সহযোগী প্রতিষ্ঠানের মাধ্যমে ভিসা এবং অন্যান্য কাজ দ্বায়িত্ব সহকারে সম্পন্ন করা হয়।